গুগল এডসেন্স পাওয়ার উপায় সহজেই . adsense approval process

adsense

ব্লগ থেকে টাকা আয় করার সবচেয়ে সহজ উপায় এবং সবচেয়ে মুনাফাজনক উপায় হল Google AdSense. অধিকাংশ ব্লগাররা গুগল এডসেন্স পাওয়ার জন্য আবেদন করে থাকে। কিন্তু তারা সফল হয় না। অতএব আমাদেরকে আগে জানতে হবে গুগল এডসেন্স পাওয়ার উপায় কি?যাতে করে আপনি দ্বিতীয় বার আর Google AdSense approval না পাওয়ার কারণে হতাশ না হই।

Google AdSense হলো সবচেয়ে বড় বিজ্ঞাপনী কোম্পাি অনলাইন ভিত্তিক। প্রত্যেকটা জিনিসের নিয়ম থাকে ঠিক তেমনিভাবে গুগল এডসেন্স এপ্লাই করার পূর্বে আমাদের কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। আমরা যদি গুগল এডসেন্স পাওয়ার উপায় জানতে পারি পাশাপাশি নিয়ম-কানুন মেনে চলতে পারি তাহলে কয়েক দিনের মধ্যে Google AdSense approval হয়ে যাবে।

গুগল এডসেন্স পাওয়ার ১৫ টি উপায়

১/custom domain ব্যবহার করা

যদি আপনি আপনার ব্লগে ফ্রী ডোমেইন ব্যবহার করেন। অর্থাৎ যাকে বলা হয় সাব ডোমেইন যেমন: (blogspot.com) ইত্যাদি। তাহলে আজকেই ভালো মানের ডোমেইন কিনে ফেলুন। যেমন: (.com, .in, .info, .org)। কেননা সাব ডোমেইন দিয়ে গুগল এডসেন্স পাওয়া কঠিন।

২/ব্লগ অবশ্যই User friendly হতে হবে

আপনার ব্লগ যেন user friendly হয়। এবং অনেক ফাস্ট হয়। অর্থাৎLoading speed যেন ভালো হয়। কেননা যদি loading speed ভালো না হয়‌ তাহলে গুগল এডসেন্স পাওয়া খুব কঠিন হয়ে যাবে।

৩/ SEO friendly হতে হবে

ব্লগের থিম এবং প্রতিটি পোস্ট যেন SEO friendly হয় ‌। কেননা গুগল এডসেন্স দ্রুত পাওয়ার ক্ষেত্রে এটা সাহায্য করবে। যদি SEO friendly না হয় তাহলে এডসেন্স অনুমোদন করবে না।

৪/ ভালো মানের আর্টিকেল লিখতে হবে

কমপক্ষে ২০/২৫টি ভালো মানের আর্টিকেল লিখতে হবে। আপনার লেখা যত ভালো মানের হবে তত বেশি ভিজিটর পাবেন। অতএব ভালো মানে আর্টিকেল লিখবেন।

৫/ ৫টি পেজ তৈরি

আপনার ব্লগে গুগল এডসেন্স পাওয়ার অনেক গুরুত্বপূর্ণ উপায় হল কমপক্ষে ৫টি পেজ তৈরী করতে হবে। Contact us, about us, privacy policy, disclaimer, terms and conditions এই পেইজগুলো থাকলে খুব দ্রুত গুগল এডসেন্স পাওয়া যায়।

বিস্তারিত জানতে ক্লিক করুন : গুগল এডসেন্স পাওয়ার উপায় সহজেই