মোবাইলে অনলাইনে আয় করুন খুব সহজেই

মোবাইলে অনলাইনে আয়

মোবাইলে অনলাইনে আয় ২০২১

বর্তমান সময়ে অধিকাংশ মানুষই চায় অনলাইন থেকে ইনকাম করতে। কিন্তু সমস্যা হল তাদের কম্পিউটার না থাকার কারণে ইনকাম করতে পারেনা। কিন্তু আপনি জেনে খুশি হবেন বর্তমানে মোবাইলে অনলাইনে আয় করা যায়। অতএব চিন্তার কোন কারণ নেই , এই ডিজিটাল যুগে আপনার স্বপ্ন পূরণ হবে। আমি আপনাদেরকে এমন কিছু উপায় বলে দেবো সেগুলো ফলো করলে ১০০% লাইফ টাইম ইনকাম করতে পারবেন।

বর্তমানে অধিকাংশ মানুষ পিটিসি সাইট অথবা ্যাপস এর পিছনে পড়ে, সেখান থেকে অধিকাংশ মানুষ ধোকা খায় । অথবা অনেকে ধোঁকা না খেলেও অনেক সময় ব্যয় করে কিন্তু ইনকাম হয় খুব কম। অতএব আমি আপনাদেরকে মোবাইলে অনলাইনে আয় করার এমন কিছু মাধ্যম বলবো যার দ্বারা আপনি কখনো ধোঁকা খাবেন না। লাইফ টাইম ইনকাম করতে পারবেন।

মোবাইলে অনলাইনে আয় করার পদ্ধতি

মোবাইলে অনলাইনে আয় করার অনেক পদ্ধতি রয়েছে। পদ্ধতি জানার আগে কিছু বিষয়ে লক্ষ্য রাখতে হবে ,অনলাইনে ইনকাম করা এতটা সহজ নয় যা আমরা ভাবি। অনলাইনে ইনকাম করার জন্য (১)পরিশ্রম করতে হবে (২) ধৈর্য ধারণ করতে হবে (৩) মানসিকভাবে প্রস্তুতি নিতে হবে। (৪) সময় দিতে হবে ।

আরো পড়ুন :

  1. লাইফটাইম অনলাইনে টাকা ইনকাম করার সহজ উপায়
  2. ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়ে মাসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করুন

এই কয়েকটি বিষয় যদি আপনার মাঝে থাকে তাহলে বুঝা যায় মোবাইলে অনলাইনে আয় আপনি করতে পারবেন। নিচে অনলাইনে আয় করার অনেকগুলো পদ্ধতি দেয়া হবে আশাকরি মনোযোগ সহকারে পড়বেন। যদি মনোযোগ সহকারে পড়েন এবং ফলো করেন তাহলে আপনি সফল হবেনই। আপনাকে কেউ ঠেকাতে পারবেনা।

লেখালেখি করে মোবাইলে অনলাইনে আয় করুন

লেখালেখি অর্থাৎ ব্লগিং করে আয় এটা অনেক প্রসিদ্ধ এবং পুরাতন একটি মাধ্যম। এখানে আপনি ২টি সিস্টেমে লেখালেখি করে মোবাইলে অনলাইনে আয় করতে পারবেন।(এক) অন্যের জন্য, বিভিন্ন ওয়েবসাইটে লেখালেখি করে আয় করতে পারবেন। (দুই ) নিজের জন্য, নিজের একটি ব্লগ সাইট তৈরি করে সেখানে লেখালেখি করে বিভিন্ন উপায়ে আয় করতে পারবেন। আসুন প্রথম বিষয় নিয়ে আলোচনা করা যাক।

অন্যের জন্য বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখে মোবাইলে অনলাইনে আয় করুন

আপনি যদি ভালো ইংলিশ জানেন তাহলে ফাইবার, ফ্রিল্যান্সার, আপওয়ার্ক ইত্যাদি নানান বড় বড় সাইটে কনটেন্ট রাইটার হিসেবে মোবাইল দিয়ে আর্টিকেল লিখে মোবাইলে অনলাইনে আয় করতে পারেন। ফাইবার, ফ্রিল্যান্সার, আপওয়ার্ক এসমস্ত সাইট থেকে আপনি সারাজীবন ইনকাম করতে পারবেন। ধোকা খাওয়ার কোন সিস্টেমে নাই।

আর যদি ইংলিশ ভালো না জানেন। তা হলেও কোন সমস্যা নেই। কেননা বর্তমানে বাংলায় বিভিন্ন সাইট রয়েছে যেখানে আপনি মোবাইল দিয়ে লেখালেখি করে অনলাইনে আয় করতে পারবেন নির্দ্বিধায়। যেমন : ট্রিকবিডি, টেকটিউনস, ইনকাম টিউন্স ইত্যাদি নানান সাইট। দ্বিতীয় বিষয় নিয়ে আলোচনা করা যাক ।

আরো পড়ুন :

  1. জীবনে সফলতা আনার জন্য আপনাকে কয়েকটি পদক্ষেপ নিতে-ই হবে
  2. ফেসবুক মার্কেটিং করে ঘরে বসে অনলাইনে ইনকাম করুন

নিজেই ব্লগ তৈরি করে মোবাইলে অনলাইনে আয় করুন

আপনি ইচ্ছা করলে blogspot.com এর মাধ্যমে ফ্রিতে নিজের ব্লগ শুরু করতে পারেন। আবার ওয়ার্ডপ্রেস এর মাধ্যমে টাকা খরচ করে ব্লগ সাইট তৈরি করতে পারেন। অথবা শুধু ব্লগে ডোমেইন কিনে একটি ব্লগ সাইট তৈরি করতে পারেন। এইটা সবচেয়ে সহজ একটা মাধ্যম। আপনার যে টপিকটা বেশি পছন্দনীয় এবং বেশি ভালো লাগে ওই টপিকের উপর লেখালেখি করতে পারেন।

আর এই ব্লগের মধ্যে কয়েক ভাবে ইনকাম করা যায় (১) গুগল এডসেন্সের মাধ্যমে। (২) এফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে। (৩) নিজের প্রোডাক্ট বিক্রি করে। আরো নানান উপায় রয়েছে। এভাবে আপনি মোবাইলে অনলাইনে আয় করতে পারেন।

এফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে মোবাইলে টাকা আয় করুন

এফিলিয়েট মার্কেটিং করে আয় মোবাইল থেকে খুব সহজে করা যায়। এবং অনেক লাভজনক হয়। আগে জানতে হবে এফিলিয়েট মার্কেটিং কি? এক কথায় এফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানির প্রডাক্ট বা সার্ভিস বিক্রি করে দেওয়া। এর ফলে ওই কোম্পানি আপনাকে কিছু কমিশন দেবে। আর এটা আপনি করবেন বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মার্কেটিং করে। আর এই মার্কেটিং টা অনেক সহজ।

বাংলাদেশী এবং বিদেশি প্রচুর নামকরা সাইট রয়েছে যারা এ সুযোগটা দিয়েছে। তবে বিভিন্ন কোম্পানির কমিশন বিভিন্ন রকম। যেমন বাংলাদেশে কয়টি সাইট হল: দারাজ। এখানে প্রায় 9 লক্ষ 50 হাজারের অধিক পণ্য রয়েছে। দারাজ সর্বোচ্চ 12% পর্যন্ত কমিশন দেয়।

বিডি শপ। এখান থেকে আপনি বিভিন্ন ধরনের প্রোডাক্ট পাবেন। এখানে আপনি প্রতিটি প্রোডাক্ট বিক্রির মাধ্যমে 3% কমিশন পাবেন। তবে যদি আপনি ভাল সেল করতে পারেন তাহলে আপনার কমিশন বাড়তে থাকবে। আরো নানান সাইট রয়েছে বাংলাদেশ। সেখান থেকেও আপনি এফিলিয়েট মার্কেটিং করে মোবাইলে অনলাইনে আয় করতে পারেন।

ঠিক তেমনিভাবে বিদেশি নামকরা সাইট রয়েছে। যেমন: অ্যামাজন। এই ই-কমার্স সাইট মোটামুটি সকলেই চিনে। এখানে নানান ধরনের প্রোডাক্ট পাওয়া যায়। তারা প্রায় সর্বোচ্চ 12%পর্যন্ত কমিশন দিয়ে থাকে। আরেকটি বিদেশি সাইট রয়েছে : আলিবাবা। এখানে আপনি এফিলিয়েট মার্কেটিং করে ভালো টাকা ইনকাম করতে পারেন।

এফিলিয়েট এর জন্য কিভাবে আপনি মার্কেটিং করবেন?

এফিলিয়েট মার্কেটিং করার বিভিন্ন উপায় রয়েছে। যেমন : বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা। আর এটা এভাবে যে, আপনি যে নিশ নিয়ে কাজ করছেন। ওই রিলেটেড বিভিন্ন গ্রুপে জয়েন হয়ে শেয়ার করা। আর এটা সবচেয়ে বেশি কার্যকর হয় ফেসবুকে। কারণ সবচেয়ে মানুষ বেশি একটিভ থাকে ফেসবুকে।

আরো পড়ুন :

  1. ভাস্কর্য ও মূর্তি উভয়টি এক ও অভিন্ন , তার প্রমানসহ বিস্তারিত আলোচনা
  2. bangla blog writing করে ব্লগ থেকে আয় করুন হাজার হাজার টাকা
  3. বাংলাদেশীদের জন্য অনলাইনে টাকা ইনকাম খুব সহজেই

বড় বড় কোম্পানি তারা ফেসবুককে মার্কেটিং করার জায়গা হিসেবে গ্রহণ করেছে।ঠিক তেমনিভাবে আপনিও ফেসবুকের মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং করতে পারবেন। আপনি যদি লেগে থাকেন তাহলে আপনিও সফল হবেন।

অথবা আপনি একটি ওয়েবসাইট তৈরি করে সেখানে প্রডাক্ট সম্পর্কে বিভিন্ন রিভিউ দিয়েও মার্কেটিং করতে পারেন। অথবা আপনি ইউটিউবে ওই প্রডাক্ট সম্পর্কে বিভিন্ন রিভিউ দিয়ে ভিডিও তৈরি করে মার্কেটিং করতে পারেন। আর এটা অনেক কার্যকরও। অতএব আপনি এসমস্ত প্রসেসে মোবাইলে অনলাইনে আয় করতে পারেন লাইফটাইম।

ইউটিউবিং করে মোবাইলে অনলাইনে ইনকাম করুন

অনেক ইউটিউবাররা যারা মোবাইল দিয়ে ইউটিউবিং করছে। হাজার হাজার টাকা ইনকাম করছে। অনেকেই ভাবছে মোবাইল দিয়ে আবার কিভাবে ইউটিউবিং করা যায়। অনেকেই অসম্ভব মনে করে।তারা মনে করে ভিডিও এডিটিং সফটওয়্যার লাগে আরো নানান বিষয় এটা কম্পিউটার ছাড়া সম্ভব না।

বর্তমানে ডিজিটাল যুগ। মোবাইলের জন্য অনেক ভিডিও এডিটিং সফটওয়্যার পাওয়া যায়। ভিডিও রেকর্ডিং করে সে সমস্ত সফটওয়্যার দিয়ে খুব ভালো মানের ভিডিও এডিট করা যায়। এবং অডিও কে প্রফেশনাল ভাবে এডিট করা যায়।

মোটকথা

বিস্তারিত জানতে ক্লিক করুন : মোবাইলে অনলাইনে আয় করুন খুব সহজেই

Get the Medium app

A button that says 'Download on the App Store', and if clicked it will lead you to the iOS App store
A button that says 'Get it on, Google Play', and if clicked it will lead you to the Google Play store